মঙ্গলবার  ২১শে জানুয়ারি, ২০১৯ ইং  |  ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

অ্যাপ স্টোরে ছুটির এক সপ্তাহে ১২২ কোটি ডলার

আইটি: ২০১৮ সালের ছুটির মৌসুমে বিশ্ব জুড়ে অ্যাপলের অ্যাপ স্টোরে ১২২ কোটি মার্কিন ডলার খরচ করেছেন গ্রাহক। এর মধ্যে ইংরেজি নববর্ষে এক দিনে রেকর্ড ৩২ কোটি ২০ লাখ ডলার খরচের রেকর্ড হয়েছে।
বৃহস্পতিবার অ্যাপলের এক বিবৃতিতে বলা হয়, বড়দিন থেকে নববর্ষের দিন পর্যন্ত অ্যাপ স্টোরে গ্রাহক খরচ করেছেন মোট ১২২ কোটি মার্কিন ডলার– খবর আইএএনএস-এর।
অ্যাপলের বিশ্ব প্রচারণা বিভাগের প্রধান ও জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার বলেন, “ছুটির সপ্তাহটি ছিল আমাদের এযাবতকালের সবচেয়ে বড় সপ্তাহ।”
“আমাদের মেধাবী ডেভেলপারদের অনুপ্রেরণামূলক কাজ এবং বিশ্বজুড়ে গ্রাহকদের অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ। ২০১৮ সাল দারুণভাবে শেষ করে ২০১৯ শুরু করেছে অ্যাপ স্টোর,” যোগ করেন শিলার।
সপ্তাহের শুরুতে অ্যাপলের ঘোষণায় বলা হয়, ছুটির প্রান্তিকে অ্যাপল সেবায় সর্বকালের রেকর্ড গড়তে সহায়তা করেছে অ্যাপ স্টোর।
এবার অনেকগুলো বিভাগেই রেকর্ড গড়েছে অ্যাপল। এর মধ্যে অ্যাপ স্টোর, অ্যাপল মিউজিক, ক্লাউড সার্ভিসেস, অ্যাপল পে এবং অ্যাপ স্টোরের বিজ্ঞাপন অনুসন্ধান সেবা রয়েছে।
ছুটির মৌসুমে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে মাল্টিপ্লেয়ার গেইম ফোর্টনাইট এবং পাবজি। এ ছাড়া রয়েছে ব্রল স্টারস, অ্যাসফলট ৯ এবং মনস্টার স্ট্রাইক।
২ জানুয়ারি বিনিয়োগকারীদেরকে এক চিঠিতে অ্যাপল প্রধান টিম কুক বলেন প্রতিষ্ঠানটি এখন ৮৪০০ কোটি মার্কিন ডলার আয়ের আশা করছে। আগে বলা হয়েছিল এই প্রান্তিকে আয় হতে পারে ৮৯০০ থেকে ৯৩০০ কোটি ডলার।
২৯ জানুয়ারি এই প্রান্তিকের ফলাফল প্রকাশের কথা রয়েছে অ্যাপলের।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com