মঙ্গলবার  ২১শে জানুয়ারি, ২০১৯ ইং  |  ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ক্যান্সারের সঙ্গে লড়ছেন হ্যাডলি

স্পোর্টস: এক সময় লড়েছেন ব্যাট-বল হাতে। এবার লড়াইটা জীবনের মঞ্চে। প্রতিপক্ষ ক্যান্সার। অন্ত্রের ক্যান্সারে আক্রান্ত রিচার্ড হ্যাডলি। এর মধ্যেই অস্ত্রোপচার করে অপসারণ করা হয়েছে টিউমার। শিগগিরই শুরু হবে কেমোথেরাপি। হ্যাডলির স্ত্রী লেডি ডায়ান হ্যাডলির পক্ষ থেকে এক বিবৃতি দিয়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট। তাতে বলা হয়েছে, গত মাসে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষায় হ্যাডলির অন্ত্রের ক্যান্সার ধরা পড়ে। এরপর অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হয়েছে। আরও সতর্কতার জন্য শিগগিরই কেমোথেরাপি শুরু হবে এবং চলবে কয়েক মাস। হ্যাডলি পরিবারের আশা, পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন ৬৬ বছর বয়সী এই সাবেক অলরাউন্ডার।
হ্যাডলিকে মনে করা হয় সর্বকালের অন্যতম সেরা পেসার ও নিউ জিল্যান্ডের সর্বকালের সেরা ক্রিকেটার। ক্রিকেট ক্যারিয়ার চলার সময়ই ‘নাইটহুড’ পাওয়া একমাত্র ক্রিকেটার তিনি।
মাত্র ৮৬ টেস্টেই নিয়েছিলেন ৪৩১ উইকেট, একসময় যা ছিল টেস্টের সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড। ব্যাট হাতেও ছিলেন কার্যকর, আশির দশকের বিখ্যাত চার অলরাউন্ডারের তিনি অন্যতম। তার হাত ধরেই ক্রিকেট বিশ্বে সত্যিকারের শক্তিশালী দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছিল কিউইরা। অবসরের পর কাজ করেছেন ধারাভাষ্যে, লিখেছেন কলাম। ছিলেন নিউ জিল্যান্ডের প্রধান নির্বাচক। এর আগে একবার ওপেন হার্ট সার্জারিও হয়েছিল হ্যাডলির।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com