শনিবার  ১৭ই আগস্ট, ২০১৮ ইং  |  ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ  |  ৬ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

খুলনা-ঢাকা রুটে ঈদে বিশেষ ট্রেন একদিন

ডিএ: পবিত্র ঈদুল আজাহায় ঘরমুখী মানুষের বাড়ি যাওয়ার সুবিধার্থে রেলওয়ে পশ্চিমজোনে খুলনা-ঢাকা রুটে ‘ঈদ স্পেশাল’ মাত্র একদিনের জন্য ব্যবস্থা করা হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টায় পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বিষয়টি জানান।
নাজমুল ইসলাম বলেন, মঙ্গলবার (২১ আগস্ট) একদিন ‘ঈদ স্পেশাল’ ট্রেনটি চলাচল করবে। খুলনা-ঢাকা রুটে এই ট্রেনের ভাড়া অন্যান্য আন্তঃনগর ট্রেনের ভাড়ার সমপরিমাণ। পবিত্র ঈদুল আজাহা উপলক্ষে ২১-২৩ আগস্ট ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকায় ওই ট্রেনটি মৈত্রীর রেক দিয়ে চালানো হবে।
পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, ঈদুল আজাহাকে সামনে রেখে নয়টি যাত্রীবাহী কোচ নিয়ে খুলনা-ঢাকা রুটে ‘ঈদ স্পেশাল’ ট্রেন মাত্র একদিনের জন্য চলাচল করবে। ট্রেনটির আসন সংখ্যা ৫৯২টি। এরমধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত বার্থ ছয়টি (সিট-৯), প্রথম শ্রেণি বার্থ ১০টি (সিট-১৯টি), শোভন চেয়ার ১০০টি ও শোভন সাধারণ ৪৭৬টি আসন রয়েছে।
তিনি আরো জানান, ট্রেনটি ২১ আগস্ট কমলাপুর রেলস্টেশন থেকে রাত ১২টা ০৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে ঈশ্বরদী পৌঁছাবে ভোর ৪টা ২০ মিনিটে। ভোর ৪টা ৪০ মিনিটে ঈশ্বরদী জংশন স্টেশনে ভোর ৫টা ৫০ মিনিটে পৌঁছে ৫টা ৫৩ মিনিটে ছেড়ে যাবে। বিরতিহীনভাবে খুলনা পৌঁছাবে সকাল ৮টা ২০ মিনিটে।
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম জানান, এই রুটের অন্য সব ট্রেন নিয়মিত সময়সূচি অনুযায়ী চলবে। ঈদুল আজাহা উপলক্ষে ১৭ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাসহ উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের সকল আন্তঃনগর ও কমিউটার ট্রেনের কোনো অফ-ডে থাকবে না। ২১ আগস্টের টিকিট ১২ আগস্ট রোববার কাউন্টার কিংবা অনলাইনে টিকিট কেনা যাবে।
তিনি আরো জানান, ঘরমুখো মানুষেরা যাতে নিরাপদে যাত্রা করতে পারে এজন্য ঢাকা-খুলনা রুটে বাড়তি সুবিধার ব্যবস্থা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। এছাড়াও যাত্রীদের যাত্রা নিরাপদে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী, গোয়েন্দা শাখা ও আনসার সদস্যরা নিয়েজিত থাকবেন।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com