রবিবার  ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং  |  ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী

টুইটারের পদক্ষেপে ফলোয়ার হারাচ্ছেন তারকারা

আইটি: ‘লকড’ অ্যাকাউন্ট সরানো নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটার নতুন পদক্ষেপ শুরুর পর লাখ লাখ ফলোয়ার হারিয়েছেন বিশ্বের সবচেয়ে বড় তারকা ব্যক্তিত্বরা।
টুইটারের সবচেয় বেশি ফলোয়ার থাকা মার্কিন সঙ্গীতশিল্পী কেটি পেরি এবং লেডি গাগা প্রায় ২৫ লাখ ফলোয়ার হারিয়েছেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা হারিয়েছেন ২১ লাখ ফলোয়ার, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।
টুইটারের পক্ষ থেকে বলা হয়, “আস্থা তৈরিতে চলমান ও বৈশ্বিক প্রচেষ্টার” অংশ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। সামাজিক মাধ্যমটিতে ভুয়া সংবাদ ও ব্যবহারকারী নিয়ে নজরদারি বাড়ানোর পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।
নতুন এই পদক্ষেপে অস্বাভাবিক কার্যক্রমের কারণে বন্ধ করে দেওয়া হয়েছে এমন অ্যাকাউন্টগুলোকে টুইটারের ফলোয়ার গণনা থেকে বাদ দেওয়া হচ্ছে। ‘লকড অ্যাকাউন্ট’ বলতে বারবার ব্লক হচ্ছে বা অস্বাভাবিক সংখ্যার টুইট করছে আর পরিচয় যাচাইয়ের জন্য বলা হলেও কোনো সাড়া পাওয়া যাচ্ছে না এমন অস্বাভাবিক কার্যক্রম করা অ্যাকাউন্টগুলোকে বলা হচ্ছে।
টুইটারের আইনবিষয়ক প্রধান ভিজায়া গ্যাডে বলেন, নতুন পদক্ষেপের ফলে অধিকাংশ অ্যাকাউন্ট প্রায় চারজন করে ফলোয়ার হারাবে। কিন্তু তিনি সতর্ক করে বলেন, জনপ্রিয় অ্যাকাউন্টগুলো “আরও উল্লেখযোগ্য সংখ্যক হ্রাস দেখবে”।
টুইটারের নিজ অ্যাকাউন্টের জন্যও এই সতর্কবার্তা সত্য হয়ে গিয়েছে। এই অ্যাকাউন্ট হারিয়েছে ৭৭ লাখ ফলোয়ার। আর টুইটার প্রধান নির্বাহী জ্যাক ডরসি নিজ প্রতিষ্ঠানের নতুন এই পদক্ষেপের কারণে দুই লাখ ফলোয়ার হারিয়েছেন বলে উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com