মঙ্গলবার  ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং  |  ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

তামিমের ঝড়ো সেঞ্চুরি

খেলাধুলা: দুর্দান্ত এক ইনিংসে ওয়ানডে সিরিজের প্রস্তুতি সারলেন তামিম ইকবাল। চোট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা বাঁহাতি এই ওপেনার খুনে মেজাজের ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন প্রস্তুতি ম্যাচে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার ৭৩ বলে ১৩ চার ও ৪ ছক্কায় ১০৭ রান করেন দেশসেরা ওপেনার। গত ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপে খেলার সময় চোট পাওয়ার পর এই প্রথম মাঠে নামলেন তিনি।
বিকেএসপির তিন নম্বর মাঠে উইকেটের চারপাশে শট খেলেছেন তামিম। ওয়েস্ট ইন্ডিজের পেস কিংবা স্পিন কিছুই পাত্তা পায়নি তার কাছে। কাট, পুল, ফ্লিক, স্কুপ আর ড্রাইভ- শটের পসরা সাজিয়ে খেলেছেন দৃষ্টিনন্দন এক ইনিংস।
কেমার রোচের করা তৃতীয় ওভারে ফ্লিক করে চার হাঁকিয়ে তামিম ঝড়ের শুরু। সেই ওভারেই অফ ড্রাইভে তুলে নেন আরেকটি বাউন্ডারি। রোচের পরের ওভারে কাট করে তুলে নেন আরেকটি বাউন্ডারি।
নতুন বলের আরেক পেসার ওশান টমাসের গতি কোনো সমস্যায় ফেলতে পারেনি তামিমকে। টমাসকে কাট করে চার হাঁকানোর পর সেই ওভারে অফ ড্রাইভে পাঠান সীমানার বাইরে।
রোচকে পুল করে বাউন্ডারি হাঁকানোর পর বেরিয়ে এসে উড়ান ছক্কায়। বাঁহাতি ওপেনারের বিস্ফোরক ইনিংসে উড়ন্ত সূচনা পেয়ে যায় বাংলাদেশ।
অফ স্পিনার রোস্টন চেইসকে কাট করে হাঁকানো বাউন্ডারিতে স্বাগত জানান তামিম। এই বাঁহাতির ঝড়ের সবচেয়ে বড় অংশটা গেছে কিমো পলের ওপর দিয়ে। তার দুই ওভার থেকে তুলে নেন ছয়টি বাউন্ডারি ও একটি ছক্কা।
চেইসকে ছক্কায় সেঞ্চুরির কাছে যান তামিম। দেবেন্দ্র বিশুর বলে সিঙ্গেল নিয়ে ৭০ বলে তিন অঙ্ক ছোঁয়ার পর চেইসকে আবার ছক্কায় উড়ান তিনি। এই অফ স্পিনারকে বেরিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হয়ে থামেন তামিম।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com