বুধবার  ২৬শে মার্চ, ২০১৯ ইং  |  ১৩ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১৯শে রজব, ১৪৪০ হিজরী

দলে জায়গা ধরে রাখতে লড়াই করতে হবে কৌতিনিয়োকে

স্পোর্টস: লেভান্তের বিপক্ষে এক মাসেরও বেশি সময় পর ঘরোয়া ফুটবলে বার্সেলোনার শুরুর একাদশে ফেরা ফিলিপে কৌতিনিয়োকে দলে জায়গা ধরে রাখতে লড়াই করতে হবে বলে জানিয়েছেন কোচ এরনেস্তো ভালভেরদে।
বৃহস্পতিবার রাতে কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হারে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। ৮৫তম মিনিটে স্পট কিকে দলের একমাত্র গোলটি করেন কৌতিনিয়ো।
২ ডিসেম্বর লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনার শুরুর একাদশে ছিলেন কৌতিনিয়ো। এরপর কোপা দেল রে ও লা লিগা মিলে ঘরোয়া ফুটবলের পাঁচটি ম্যাচে একাদশে জায়গা পাননি ব্রাজিলের এই মিডফিল্ডার। লেভান্তের বিপক্ষে ম্যাচের আগে শেষ গোলের দেখা পেয়েছিলেন অক্টোবরে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।
চলতি মৌসুমে ভালভেরদের একাদশে মাঝমাঠের নিয়মিত মুখ এ বছরের জুলাইয়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে বার্সেলোনায় আসা তরুণ মিডফিল্ডার আর্থার। সম্প্রতি তাই বাঁ প্রান্তে একটি জায়গার জন্য প্রতিযোগিতা করতে হচ্ছে উসমান দেম্বেলে ও কৌতিনিয়োকে।
লেভান্তের বিপক্ষে লিওনেল মেসি ও লুইস সুয়ারেসসহ নিয়মিত একাদশের অনেকে বাইরে থাকায় পুরো সময় খেলেছেন দুজনেই। ভালভেরদের মতে, কৌতিনিয়ো ও দেম্বেলে দুজনেই দলের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ।
“দেম্বেলে যখন খেলছিল না, তখন সবাই আমাকে তার সম্পর্কে জিজ্ঞাসা করছিল।”
“এখন দেম্বেলে খেলছে আর কৌতিনিয়ো খেলছে না, তাতে বিপরীতটা ঘটছে। যখন আপনি খেলবেন না এবং খুশি থাকবেন না, তখন পরিস্থিতি বদলাতে আপনাকে লড়তে হবে।”
“কৌতিনিয়ো অসাধারণ একজন খেলোয়াড়। সে আমাদের অনেক দিয়েছে এবং ভবিষ্যতেও অনেক দেবে। দেম্বেলেকে নিয়েও আমি একই কথা বলব।”
কোপা দেল রের শেষ আটে ওঠার লক্ষ্যে আগামি বৃহস্পতিবার কাম্প নউয়ে ফিরতি পর্বে মাঠে নামবে ভালভেরদের শিষ্যরা।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com