মঙ্গলবার  ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং  |  ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

পিনাক-মজিদের লড়াই, ৫ উইকেট শহিদুলের

খেলাধুলা: ব্যাটিং ব্যর্থতায় প্রথম দিনে গুঁড়িয়ে যাওয়া মধ্যাঞ্চল দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছে ব্যাটে-বলে। পেসার শহিদুল ইসলামের ৫ উইকেট লড়াইয়ে ফেরায় দলকে। এরপর ব্যাটিংয়ে এগিয়ে নেন পিনাক ঘোষ ও আবদুল মজিদ।
বিসিএলের দ্বিতীয় রাউন্ডে বগুড়ায় দ্বিতীয় দিনে ১৮৬ রানে শেষ হয়েছে পূর্বাঞ্চলের প্রথম ইনিংস। আগের দিন ১১৮ রানে অলআউট হওয়া মধ্যাঞ্চল বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে করেছে ২ উইকেটে ১৩৯। দুই দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে এগিয়ে তারা ৭১ রানে।
১ উইকেটে ৩৭ রান নিয়ে দিন শুরু করেছিল পূর্বাঞ্চল। দুই অপরাজিত ব্যাটসম্যান শামসুর রহমান ও মাহমুদুল হাসান দলকে এগিয়ে নেন আরও কিছুটা পথ।
২৬ রানে শামসুরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন সালাউদ্দিন সাকিল। শহিদুল শিকার শুরু করেন মোহাম্মদ আশরাফুলকে ফিরিয়ে।
শুরুতে বিসিএলে দল না পেলেও ইমার্জিং টিমস এশিয়া কাপে খেলতে অনেকে পাকিস্তান যাওয়ায় বদলি হিসেবে সুযোগ পান আশরাফুল। কিন্তু প্রথম সুযোগে আউট হয়েছেন শূন্য রানে। এরপর তাসামুল হক ৫ রানে ফেরেন রান আউটে।
পঞ্চম উইকেটে মাহমুদুল ও মাহিদুল ইসলাম অঙ্কন গড়েন ৫০ রানের জুটি। ৭ চারে ৩৪ রান করা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান অঙ্কনকে থামান শাহাদাত হোসেন।
১৯১ মিনিট এক প্রান্ত আগলে রাখা মাহমুদুললকে ৪১ রানে থামান শহিদুল। এই পেসার পরে ফিরিয়ে দেন ২৭ রান করা পূর্বাঞ্চল অধিনায়ক ফরহাদ রেজাকেও।
শহিদুলের দারুণ বোলিংয়ে লোয়ার অর্ডারেও দাঁড়াতে পারেননি কেউ। ৬২ রানে ৫ উইকেট নিয়েছেন এই পেসার। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ৫ উইকেট।
৬৮ রানে পেছনে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। ওপেনার রাকিন আহমেদকে হারায় তারা ১৭ রানে। দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়েন পিনাক ও মজিদ। ওপেনার পিনাক আঁকড়ে ছিলেন উইকেট, তিনে নেমে মজিদ খেলেছেন শট।
৭৭ বলে ৬৭ করা মজিদকে শেষ বিকেলে ফিরিয়েছেন আশরাফুল। ওই আউটেই শেষ দিনের খেলা। আরেকপাশে পিনাক তখন অপরাজিত ১৩০ বলে ৫২ রান করে।

সংক্ষিপ্ত স্কোর:
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ১১৮
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৫২.৫ ওভারে ১৮৬ (আগের দিন ৩৭/১)(রনি ১৮, শামসুর ২৬, মাহমুদুল ৪১, আশরাফুল ০, তাসামুল ৫, অঙ্কন ৩৪, ফরহাদ রেজা ২৭, এনামুল জুনিয়র ৫, আবু জায়েদ ১৪*, হাসান ৪, ইরফান ৮; শাহাদাত ২/৬৭, শহিদুল ৫/৬২, সাকিল ২/৩৫, তাইবুর ০/১৯)।
মধ্যাঞ্চল দ্বিতীয় ইনিংস: ৩৯.১ ওভারে ১৩৯/২ (পিনাক ৫২*, রাকিন ১৭, মজিদ ৬৭; আবু জায়েদ ০/৪৩, ফরহাদ রেজা ০/২৯, হাসান ১/১৬, ইরফান ১/৩০, এনামুল জুনিয়র ০/১৭, মাহমুদুল ০/৪, আশরাফুল ১/০)।

 

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com