বুধবার  ২১শে আগস্ট, ২০১৮ ইং  |  ৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষনা, ২৬জুন ভোট গ্রহন

 

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। বুধবার (১৬ মে) বিকেলে নির্বাচন কমিশন সচিবলায়ে এ তথ্য প্রকাশ করা হয়। এর আগে বাগেরহাট-৩ আসনের নির্বাচিত সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনায়ন হওয়ায় সংসদ সদস্য পদ থেকে তিনি পদত্যাগ করলে নির্বাচন কমিশন গত ১০ এপ্রিল ২০১৮ আসনটি শুন্য ঘোষনা করেন।

বাগেরহাট জেলা নির্বাচন অফিসার মো. রুহুল আমীন মল্লিক বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ,১৯৭২ এর ১১(১)অনুচ্ছেদের ক্ষমতা বলে ১০ এপ্রিল ২০১৮ তারিখ হইতে শূণ্য ঘোষিত দশম জাতীয় সংসদের (৯৭তম আসন) বাগেরহাট-৩ নির্বাচনী এলাকার ভোটারগণকে উক্ত নির্বাচনী এলাকা হইতে একজন জাতীয় সংসদ সদস্য নির্বাচনের জন্য তারিখ নির্ধারন করা হয়েছে। আজ বৃহস্পতিবার এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

এ লক্ষ্যে আগামী ২৪ মে বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোয়নপত্র জামার শেষ তারিখ। ২৭ মে রবিবার মনোনয়নপত্র বাছাই, ০৩ জুন রবিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। ভোট গ্রহন হবে ২৬ জুন মঙ্গলবার।

রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নুরুজ্জামানকে , সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন বাগেরহাট জেলা নির্বাচন অফিসার ও রামপাল উপজেলা নির্বাচন অফিসার ।

উল্লেক্ষ্য, রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দুই লাখ ২৭ হাজার ৬৪৬ ভোটার রয়েছে।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com