সোমবার  ২৮শে মে, ২০১৮ ইং  |  ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১৩ই রমযান, ১৪৩৯ হিজরী

মাহমুদউল্লাহকে আশা দেখাচ্ছে ব্যাটিং গভীরতা

স্পোর্টস: আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাটসম্যানদের জন্য কঠিন চ্যালেঞ্জ দেখছেন মাহমুদউল্লাহ। তবে নিজেদের ব্যাটিং গভীরতায় আস্থা রেখে রশিদ খান, মুজিব উর রহমানদের ঠিকঠাক সামলানোর ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশের সহ-অধিনায়ক।
জুনের প্রথম সপ্তাহে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। মাহমুদউল্লাহ মনে করেন, আসন্ন সিরিজে বাড়তি দায়িত্ব নিতে হবে ব্যাটসম্যানদের।
“ব্যাটসম্যানদের দায়িত্ব থাকবে যেন বোলারদের আমরা ভালো একটা পুঁজি দিতে পারি। আমরা জানি, ওদের বোলিংয়ে ভালো বৈচিত্র্য আছে। আমার মনে হয়, খুব ভালো একটা চ্যালেঞ্জিং সিরিজ হবে আমাদের জন্য।”
তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের মতো মাহমুদউল্লাহও লেগ স্পিনার রশিদ ও অফ স্পিনার মুজিবকে সিরিজ জয়ের পথে সবচেয়ে বড় হুমকি মনে করছেন।
“আমরা এরইমধ্যে ওদের বোলিংয়ের ভিডিও ফুটেজ দেখেছি। আমি মুজিবকে এখনও খেলিনি। রশিদকে খেলেছি। আফগানিস্তানের সাথে দেশের মাটিতে ওয়ানডে সিরিজে খেলার সময়ে ওকে খেলেছি।”
“ওদের বোলিং আক্রমণের যে বৈচিত্র্য আছে তার বিপরীতে আমাদের ব্যাটিংয়েরও ততটা গভীরতা আছে যে, ওই বোলিং মোকাবেলা করা সম্ভব। ব্যাটসম্যানদের সঠিকভাবে নিজেদের প্রয়োগ করতে হবে।”
আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে রয়েছে আফগানিস্তান। বাংলাদেশের অবস্থান ১০ নম্বরে। মাহমুদউল্লাহর কাছে এই সিরিজ নিজেদের এগিয়ে নেওয়ার ভালো সুযোগ।
“আমি ব্যক্তিগতভবে মনে করি, টি টোয়েন্টি ক্রিকেটে বড় দল, ছোট দল বলতে কিছু নেই। নির্দিষ্ট দিনে ভালো ক্রিকেট খেলে যে কোনো দলকে হারানো সম্ভব। শ্রীলঙ্কায় যেভাবে হিসেবী ঝুঁকি নিয়ে খেলেছি সেভাবেই দেরাদুনে খেলতে হবে।”
বাংলাদেশের বোলিংও যথেষ্ট বৈচিত্র্যপূর্ণ। সাকিব আল হাসান, নাজমুল ইসলাম অপু আর মেহেদী হাসান মিরাজের স্পিনে অগাধ আস্থা মাহমুদউল্লাহর।
“আমাদের বোলিং বিভাগও ভালো করছে। সাকিব আছে, অপু আছে, মিরাজ আছে; আমাদের বোলিংয়েও বৈচিত্র্য আছে। যদি শক্তির কথা বলেন, বোলিংয়ে ওদের শক্তির চেয়ে আমাদের শক্তি ভিন্ন।”
আফগানিস্তানের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে ৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন মাহমুদউল্লাহ। বোলিং পেলে এবারও আঁটসাঁট বোলিংয়ের লক্ষ্য তার।
“শ্রীলঙ্কায় তো আমি মোটামুটি নিয়মিত বোলিং করেছি। তবে আপাতত শুধু ফিটনেস ও ব্যাটিং নিয়ে কাজ করছি। কিছুদিনের মধ্যে বোলিং শুরু করবো।”

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com