মঙ্গলবার  ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং  |  ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ  |  ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

সৌম্য ঝড়ো সেঞ্চুরিতে দাবি জানিয়ে রাখলেন

খেলাধুলা: সবশেষ ওয়ানডেতে আছে সেঞ্চুরি। তবুও যেন পরের ম্যাচে খেলাটা নিশ্চিত নয় সৌম্য সরকারের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ছিল বাঁহাতি এই ব্যাটসম্যানের নিজের দাবি জানিয়ে রাখার সুযোগ। সেটা দুই হাতে কাজে লাগালেন তিনি। ঝড়ো এক সেঞ্চুরিতে উজ্জ্বল করলেন একাদশে টিকে যাওয়ার আশা।
হঠাৎ করে সুযোগ পেয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তিনে নেমে ৯২ বলে ১১৭ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছিলেন সৌম্য। তিন নম্বরের নিয়মিত ব্যাটসম্যান সাকিব আল হাসান চোট কাটিয়ে দলে ফেরায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে একাদশে অনিশ্চত হয়ে পড়ে তার জায়গা।
জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন ইমরুল কায়েস। চোট কাটিয়ে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। স্কোয়াডে আছেন লিটন দাসও। তাই ওপেনিং কিংবা টপ অর্ডারে জায়গা পেতে সৌম্যর সামনে অপেক্ষা কঠিন লড়াই।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করে সেই লড়াইয়ে খানিকটা এগিয়ে গেলেন সৌম্য। দলকে জিতিয়ে ফেরা বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের ছয় ছক্কা ও সাত চারে ৮৩ বলে খেললেন ১০৩ রানের দারুণ ইনিংস।
দশম ওভারে সৌম্য ক্রিজে আসার সময় অন্য প্রান্তে তামিমের ব্যাটে বানের স্রোতের মতো আসছিল রান। ক্রিজে যাওয়ার পর উত্তাল হয়ে উঠে সৌম্যর ব্যাটও। দুই প্রান্তের আগ্রাসী ব্যাটিংয়ে দিশেহারা হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
লং অন দিয়ে রোস্টন চেইসকে ছক্কা হাঁকানোর পর কাট করে সৌম্য মারেন বাউন্ডারি। ঝড়ের সেই শুরু, অদম্য এই তরুণকে ঠেকাতে পারেননি কেউই। পুল, কাট, ড্রাইভ সবই ছিল নিখুঁত। অফ স্পিন-লেগ স্পিন-বাঁহাতি স্পিন সব সামলেছেন দারুণ দক্ষতায়। স্পিনের বিপক্ষে পায়ের কাজ ছিল দর্শনীয়।
তামিমের বিদায়ের পর দ্রুত কয়েকটি উইকেটের পতনেও দমে যাননি সৌম্য। খেলে যান সহজাত আক্রমণাত্মক ক্রিকেট। পাল্টা আক্রমণে দলকে টানেন দ্রুত। কেমার রোচকে পুল করে ছক্কা হাঁকিয়ে ৭৫ বলে তুলে নেন সেঞ্চুরি। হয়তো এই ইনিংসে একাদশের পথেও এগিয়ে গেলেন অনেকটা।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com