অর্থনীতি: বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসীরা এখন মানিগ্রামের মাধ্যমে বাংলাদেশের যে কোন ব্যাংক হিসাবে টাকা পাঠাতে পারবেন। প্রবাসী বাংলাদেশীদের জন্য নতুন সেবা ব্যাংক ডিপোজিট সেবা চালু করেছে মানিগ্রাম।
এতে রেমিটেন্স প্রসেসিংয়ের দায়িত্ব পালন করবে যমুনা ব্যাংক। সম্প্রতি যমুনা ব্যাংকের সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি করেছে মানিগ্রাম।
চুক্তির ফলে বাংলাদেশের যে কোন ব্যাংক একাউন্টধারী মানিগ্রামের মাধ্যমে পাঠানো অর্থ সরাসরি তার পছন্দের ব্যাংক হিসাবে গ্রহণ করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতোদিন শুধু যমুনা ব্যাংকে অথবা যমুনা ব্যাংকের সাথে যেসব ব্যাংকের চুক্তি ছিল সে সব ব্যাংকের গ্রাহকরা মানিগ্রামের মাধ্যমে পাঠানো রেমিটেন্স তুলতে পারতেন। এখন সব ব্যাংকের গ্রাহকরা এই সেবা পাবে।
চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দীন আহমেদ, মানিগ্রামের এশিয়া প্যাসিফিক ও দক্ষিণ এশিয়ার প্রধান জোগেস স্যাংগল এবং ভারতীয় উপমহাদেশ, ইন্দো-চায়না এবং মালয়েশিয়া অঞ্চলের প্রধান সেসাগিরি (সুকেশ) মালিহা।
সেসাগিরি মালিহা বলেন, “বাংলাদেশ আমাদের কাছে একটি গুরুত্বপূর্ণ মার্কেট। নিজস্ব পছন্দমতো একাউন্টে সহজে অর্থ পাঠানোর জন্য সারাবিশ্বে বসবাসকারী বাংলাদেশীদের আমরা একটি সুবিধাজনক অপশন অফার করতে চেয়েছি। সহজে অর্থ পাঠানো ও অর্থ গ্রহনের জন্য গ্রাহকদের সুবিধাজনক অপশন প্রদানে আমাদের প্রতিশ্রুতির সঙ্গে সঙ্গতি রেখেই নতুন এই সেবাটি প্রবর্তন করা হয়েছে।”
মানি ট্রান্সফার এবং পেমেন্ট সেবায় মানিগ্রাম বিশ্বে নেতৃস্থানীয়। বিশ্বের ২০০টির বেশি দেশ ও অঞ্চলে মানিগ্রামের সেবা বিস্তৃত; যার মাধ্যমে আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধব জীবনের দৈনিক চাহিদা পূরণের জন্য নিরাপদে, সাধ্যমতো এবং সহজে অর্থ পাঠাতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে