স্পোর্টস: চোট পেয়ে ছিটকে যাওয়া উসমান খাওয়াজার জায়গায় বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলে ঢুকেছেন পিটার হ্যান্ডসকম।
চোট শঙ্কায় থাকা মার্কাস স্টয়নিস ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন এবং বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেমি-ফাইনালে খেলতে এই অলরাউন্ডার প্রস্তুত বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।
খাওয়াজা ও স্টয়নিসের চোট বিবেচনায় নিয়ে বর্তমানে ইংল্যান্ড সফররত অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে থাকা উইকেটকিপার-ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েড ও পিটার হ্যান্ডসকমকে দুই দিন আগেই ডেকে পাঠিয়েছিল দলটি।
গত মার্চে ভারত সফরে দারুণ পারফরম্যান্স করা হ্যান্ডসকম বিশ্বকাপের মূল দলে জায়গা পাওয়ার শক্ত দাবিদার ছিলেন। কিন্তু স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরায় তা আর হয়নি। এবার সতীর্থের চোটে সেমি-ফাইনালের লড়াইয়ে নামতে যাচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।
হ্যান্ডসকমের প্রসঙ্গে ল্যাঙ্গার বলেন, “সে এটার যোগ্য। এই টুর্নামেন্টে না আসাটা তার জন্য কঠিন ছিল।”
“সে ভালো ফর্মে আছে। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে সে ভালো খেলেছে। মিডল অর্ডারে সে দারুণ ভারসাম্য এনে দেয়। তার টেম্পারামেন্ট দারুণ। সে স্পিন ভালো খেলে এবং সে তার সেরা ছন্দে আছে। তাই সে অবশ্যই খেলবে।”
টুর্নামেন্ট জুড়ে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারা গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় শেষ মুহূর্তে ওয়েডের দলে ঢোকার সম্ভাবনা আছে বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের এক প্রতিবেদনে বলা হয়।
ওয়েডের প্রশংসায় ল্যাঙ্গার বলেন, “আগে সে অনেক আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেৃঘরোয়া মৌসুমে অবিশ্বাস্য ১২টি মাস বা এমন সময় কাটিয়েছে সে। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে অবিশ্বাস্য কয়েকটি ম্যাচ খেলেছে সে।”
“সে যদি খেলে তাহলে আমরা আত্মবিশ্বাসী যে সে তার এই অভিজ্ঞতার জন্য ভালো করবে।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে